ঢাকা, ২৯ এপ্রিল সোমবার, ২০২৪ || ১৬ বৈশাখ ১৪৩১
good-food
১১৬

১৯ বছর আগে আলাদা হওয়া যমজ বোনকে খুঁজে দিল টিকটক 

লাইফ টিভি 24

প্রকাশিত: ১৮:১১ ২৭ জানুয়ারি ২০২৪  

জর্জিয়ার একটি হাসপাতালে জমজ বোন হিসেবে জন্মেছিলেন অ্যামি এবং আনো। তাদের জন্মের পর জটিল রোগে আক্রান্ত হয়ে কোমায় চলে যান তাদের মা আজা শেনি। কিছু দিন চিকিৎসার পর যখন চিকিৎসকেরা তার পুরোপুরি সুস্থ হওয়ার আশা ছেড়ে দেন, তখন ভীষণ বিপাকে পড়েন অ্যামি–আনোর বাবা। সদ্যজাত দুই শিশুকে কীভাবে বড় করবেন বুঝে উঠতে না পেরে অসহায় পিতা দুই কন্যাকে পৃথক দুটি পরিবারের কাছে বিক্রি করে দেন। সেই থেকে তারা বিচ্ছিন্ন হয়ে পড়ে পরস্পর থেকে। খবর বিবিসির

 

অবিশ্বাস্য এই ঘটনা ঘটেছে পূর্ব এশিয়ার দেশ জর্জিয়ায়। বিবিসি বলছে, ২০০৫ সালে জন্ম নেওয়া এই দুই জমজ বোন দীর্ঘ ১৯ বছর বিচ্ছিন্ন থাকার পর একটি টিভি ট্যালেন্ট শো ও একটি টিকটক ভিডিওর মাধ্যমে পরস্পরকে খুঁজে পেয়েছেন।

 

অ্যামি জানান, ১২ বছর বয়সে প্রথম তিনি অ্যানোকে দেখেছিলেন একটি টেলিভিশন অনুষ্ঠানে। ‘জর্জিয়াস গট ট্যালেন্ট’ নামের ওই অনুষ্ঠানে ঠিক তার মতো হুবহু দেখতে এক কিশোরী নাচছে। সে ছুটে গিয়ে তার মাকে বিষয়টি জানায়। কিন্তু তার মা বিষয়টিকে গুরুত্ব না দিলে সেই ঘটনা ওখানেই চাপা পড়ে যায়।

 

এই ঘটনার আরও সাত বছর পর আরেকটি অবিশ্বাস্য ঘটনা ঘটে। ২০২১ সালের নভেম্বরে অ্যামি দেখতে পান, ঠিক তার মতোই দেখতে নীল চুলের এক মেয়ে টিকটকে একটি ভিডিও পোস্ট করেছে। এরপর অ্যামি কৌতুহলী হয়ে তার প্রোফাইলে গিয়ে জানতে পারেন, মেয়েটির নাম আনো সার্তানিয়া। তিনি থাকেন ৩২০ কিলোমিটার দূরের শহর তিবিলিসিতে।

 

তাঁদের জন্মদাত্রী মা আজার সঙ্গে লাইপজিগের একটি হোটেলে দেখা করেন। তখন আজা তাঁদের বলেন, অ্যামি–আনোর জন্মের পর তিনি কোমায় চলে গিয়েছিলেন। পরে সুস্থ হয়ে সন্তানদের খুঁজলে হাসপাতালের কর্মীরা বলেছিল, তারা জন্মের পরপরই মারা গেছে।